যানজট কমাতে ৩৬০ কোটি টাকায় ভুল টানেল নির্মাণ

যানজট কমাতে ক্রোয়েশিয়ার দক্ষিণে পাহাড়ের ভেতর দিয়ে একটি টানেল নির্মাণ করা হয়েছিল। কিন্তু এখন দেখা যাচ্ছে, ৪৪ মিলিয়ন ডলার বা প্রায় ৩৬০ কোটি টাকার বেশি খরচ করে টানেলটি ভুলভাবে তৈরি করা হয়েছে।

আরটিএল ক্রোয়েশিয়ার এক খবরে বলা হয়, একটি পাহাড়ের ভেতর দিয়ে টানেলটি নির্মাণ করা হচ্ছিল। উদ্দেশ্য ছিল, ওমিস শহরের যানজট কমাতে বাইপাস তৈরি করা। ওমিস ব্রিজ নামের একটি স্থানে টানেলের মুখ বের হওয়ার কথা। বলা হয়েছিল, এর ফলে ওমিসের বাসিন্দারা সহজেই উপকূলের সড়কে উঠতে পারবে। টানেলের কারণে শহরের ট্রাফিক জ্যাম কমবে বলেও মনে করা হয়েছিল।

ছয় বছর আগে টানেলটির নির্মাণ কাজ শুরু হয়। কিন্তু ১৪৭১ মিটার নির্মাণের পর দেখা যায়, টানেলটি বেরিয়েছে পাহাড়ের একটি খাদের ওপর, যেখান দিয়ে যাওয়া কোনো পথ নেই।

বিষয়টি নিয়ে ক্ষুব্ধ ওমিস শহরের মানুষজন। ফ্রানি নামের একজন ব্যাঙ্গ করে বলছেন, হয়তো তারা ভেবেছে, ওখানে ব্যাটম্যান থাকে। শহরের যেখানে যানজট, সেখানে কোনো খরচ করা হয়নি, কোনো কাজ করা হয়নি।

আরটিএল বলছে, শহরের কর্তৃপক্ষ স্বীকার করেছে, পুরো প্রকল্পটি তাদের জন্য লজ্জাজনক। গ্রীষ্মের ছুটি শেষ হলেই তারা নতুন করে কাজ শুরুর কথা ভাবছে। সূত্র: বিবিসি

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment